কথোপকথন : আমি ও আদালত
- কামরুজ্জামান সোহেল ১৭-০৫-২০২৪

- মাননীয় আদালত খ্যাত বিবেক,
তোমার কাঠগড়ায় আজ আমি দণ্ডায়মান
একটি হৃদয় খুনের অপরাধে।
আজ আমি খুনি
জঘন্য রকমের আসামি,
তাই আমার শাস্তি চাই,
প্রচন্ড যন্ত্রণাদায়ক সেই শাস্তি।
উপযুক্ত শাস্তির প্রত্যাশায়
আমি করেছি আত্মসমর্পণ।
- কি শাস্তি চাও তুমি?
- একটি হৃদয় খুনের অপরাধে
আমি হাজারটা ফাঁসির দড়ি গলায় নিতে প্রস্তুত,
আমায় তুমি লিখে দাও সর্বোচ্চ শাস্তির আদেশ
আর তোমার প্রতিনিধিদের বলে দাও
যেন দ্রুত কার্যকর করে সেই রায়।
- হৃদয় খুনের অপরাধে ফাঁসির কোন আইন হয়নি
তোমার সর্বোচ্চ শাস্তি একটাই
খুন হওয়া হৃদয়কে পুনর্জীবিত করা
আগের মতো সেই হৃদয়ে প্রাণের সঞ্চালন করা।"
- এ কি করে সম্ভব!
খুন হওয়া হৃদয়ে কীভাবে প্রাণের সঞ্চালন হবে?
- হবে হবে, অবশ্যই হবে।
- কিভাবে?
- অকৃত্রিম ভালোবাসা!!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।